কোহলিদের সমান পারিশ্রমিক চান বাবর আজমরা 

প্রকাশিত: ২৩ জুলাই, ২০২৩ ০৬:৪৭:৩২

কোহলিদের সমান পারিশ্রমিক চান বাবর আজমরা 

অনলাইন ডেস্ক: গত ৩০ জুন পাকিস্তানের ক্রিকেটারদের কেন্দ্রীয় চুক্তির মেয়াদ শেষ হয়েছে। পিসিবির পক্ষ থেকে জানানো হয়েছে এক মাসের মধ্যেই নতুন চুক্তি ঘোষণা করা হবে; কিন্তু বর্ধিত সময় শেষ হলেও এখনো চুক্তি বাস্তবায়ন করতে পারেনি পিসিবি। 

শুধু তাই নয়, পিসিবির সাবেক চেয়ারম্যান নাজাম শেঠির নেতৃত্বাধীন ম্যানেজমেন্ট বাবর আজমদের ৪৫ শতাংশ পারিশ্রমিক বাড়ানোর আশ্বাস দিয়েছিলেন; কিন্তু ক্রিকেটাররা তারচেয়েও বেশি পারিশ্রমিক দাবি করছেন। 

বাবর আজমদের দাবি বিরাট কোহলি, স্টিভ স্মিথ, জো রুট, কেন উইলিয়ামসনদের তাদের দেশের ক্রিকেট বোর্ড থেকে যে হারে পারিশ্রমিক নির্ধারণ করেছে তাদের যেন সেভাবেই পারিশ্রমিক দেওয়া হয়। 

শুধু তাই নয়, খেলোয়াড়দের আরেকটি দাবি হলো- তাদের চুক্তির মধ্যে পারিবারিক স্বাস্থ্য বীমা ও শিক্ষানীতি অন্তর্ভুক্ত করা। আইসিসি ইভেন্ট থেকে রাজস্ব আয়ের একটি অংশ তাদের দেওয়া। 

স্পনসরদের কাছ থেকে পিসিবি যে আয় করে তার একটি তালিকা প্রকাশ করা, যাতে ক্রিকেটাররা সমিতি থেকেও উপকৃত হতে পারেন। খেলোয়াড়দের আরেকটি দাবি হলো- বিদেশি লিগে অংশগ্রহণের জন্য অনাপত্তি (এনওসি) নিয়ে স্বচ্ছতা থাকা। 

বাবর আজমরা আশা করছেন পিসিবির নতুন চেয়ারম্যান জাকা আশরাফ জাতীয় দলের সিনিয়র ক্রিকেটারদের সঙ্গে খোলামেলা আলোচনা করে তাদের দাবিগুলো গুরুত্বসহকারে নেবেন এবং ইতিবাচকভাবে সমাধান করবেন। 

সূত্র: ক্রিকেট পাকিস্তান


প্রজন্মনিউজ২৪/এসআই

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ